Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সিটিজেন চার্টার

সিটিজেন চার্টার /অভিযোগ প্রদানের ও তথ্য প্রাপ্তির পদ্ধতিঃ

সিটিজেন চার্টার বা নাগরিক সেবা ব্যবস্থা ও ধাপসমূহঃ

 

 ক্রমিক নং

সেবার প্রকৃতি

সেবা প্রদানের সময়সীমা

মন্তব্য

(ক)

দরজা/জানালার কাঁচ পরিবর্তনসহ সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থাকরণ।

১-২ দিন

অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে।

(খ)

দরজা/জানালায় বড় ধরণের মেরামত অথবা পরিবর্তন করণ

১-৭ দিন

কাজের প্রকৃতি এবং প্রয়োজনীয়তা হিসাবে গুরুত্ব দেয়া হয়।

(গ)

পানির কল, পুশ শাওয়ার, কমোড/প্যান এর ফ্লাশ পদ্ধতি সচল করা সহ টয়লেট পানি রোধক করণ

১-২ দিন

১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়ঃ ব্যবস্থ/পানি নিরোধক জরুরী কাজ সম্পন্ন করা হয়।

(ঘ)

ছাদের যথাযথ পানি নিস্কাশন ও পানির ট্যাংক এর ছিদ্র বন্ধ করাসহ পানির অপচয় রোধকরণ

১-৩ দিন

--ঐ--

(ঙ)

স্যানিটারী ও প্লাম্বিং ব্যবস্থা চালু রাখা যথাঃ প্যান, কমোড, বেসিন, পানির পাইপ, নিস্বাশন পাইপ, পানির মোটর মেরামত/পরিবর্তন ইত্যাদি।

১-৩ দিন

স্টকে বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়।

(চ)

বৈদ্যুতিক সুইচ, সার্কিট ব্রেকার চালু রাখা

১-৩ দিন

মজুদ থেকে বৈদ্যুতিক জরুরী মেরামত কজ সম্পন্ন করা হয়।

(ছ)

বৈদ্যুতিক ফ্যান মেরামত/ পরিবর্তন

১-৭ দিন

বড় ধরনের মেরামত প্রয়োজন হলে স্টকে থাকলে অন্য ফ্যান দ্বারা প্রতিস্থাপনের চেষ্টা করা হয়।

(জ)

স্বাভাবিক পূর্ত ও বৈদ্যুতিক কাজে রংসহ সার্বিক মেরামত।

--

প্রতি ৩ বছর অন্তর সম্পাদন করা হয়।